spot_img
Friday, May 17, 2024
Homeআন্তর্জাতিকসুদানের ছড়িয়ে পড়েছে সংঘর্ষ : দারফুরের গভর্নর নিহত

সুদানের ছড়িয়ে পড়েছে সংঘর্ষ : দারফুরের গভর্নর নিহত

আন্তর্জাতিক ডেস্ক : সুদানের পশ্চিম দারপুর রাজ্যের গভর্নর খামিস আকবর নিহত হয়েছেন। চলমান সংঘাতে দেশটির বেসামরিক লোকজনের মৃত্যুর জন্য আধা সামরিক বাহিনী র্যপিড সাপোর্ট ফোরর্সেস বা আরএসএফ দায়ী বলে মন্তব্য করার পর গত বুধবার তাকে বর্বরভাবে হত্যা করা হয়।

সুদানের সামরিক বাহিনী গভর্নর খামিস আকবরের মৃত্যুর জন্য আরএসএফকে দায়ী করেছে। পশ্চিম দারপুর রাজ্যের গভর্নরের মৃত্যুর ব্যাপারে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি তবে দেশটির সামরিক বাহিনী বলেছে, আরএসএফ বিদ্রোহীরা খামিস আকবরকে অপহরণ ও হত্যা করেছে।
মৃত্যুর আগে গতকালই তিনি বলেছিলেন, দেশে লাগামহীনভাবে ও ব্যাপক সংখ্যায় বেসামরিক জনগণকে হত্যা করা হচ্ছে।
সুদানের সামরিক বাহিনী তাদের ফেইসবুক পেইজে দেয়া পোস্টে বলেছে, “গভর্নর খামিস আকবরকে হত্যা করার অর্থ হচ্ছে বিদ্রোহী আরএসএফ গোষ্ঠী তাদের বর্বর অপরাধের ক্ষেত্রে নতুন অধ্যায়ের সূচনা করলো যারা সমস্ত সুদানি জনগণের ওপর হত্যাযজ্ঞ চালাচ্ছে।”
সুদানে গত দুই মাসে সামরিক বাহিনী এবং আরএসএফ-এর মধ্যে ব্যাপক সংঘর্ষে অন্তত ১৮০০ মানুষ নিহত হয়েছে। তবে এ পর্যন্ত সংঘর্ষ শহর পর্যায়ে সীমাবদ্ধ থাকলেও তা প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ছে। সামরিক বাহিনীর নেতৃত্বে রয়েছেন জেনারেল আব্দেল ফাত্তাহ আল-বুরহান এবং আরএসএফ নেতৃত্বে রয়েছেন তার সাবেক ডেপুটি মোহাম্মদ হামদান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments