spot_img
Friday, May 17, 2024
Homeখেলাধুলাক্রিকেটবাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের শক্তিশালী ওয়ানডে দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের শক্তিশালী ওয়ানডে দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৯ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এ দলে রয়েছেন তারকা লেগ স্পিনার রশিদ খান এবং অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয়, পিঠের চোটের কারণে চলতি জুনের শুরুতে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে খেলতে পারেননি রশিদ। তৃতীয় ওয়ানডেতে খেললেও পুরোপুরি ফিট ছিলেন না তিনি।

ওই ম্যাচে ৪ ওভারে ২১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন ২৪ বছর বয়সী ঘূর্ণি জাদুকর। এরপর বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে তাকে বিশ্রাম দেয়া হয়।

রশিদ-নবীদের সঙ্গে স্কোয়াডে জায়গা পেয়েছেন শহীদুল্লাহ কামাল, জিয়া আকবর, ইজহারুলহক নাভিদ, ওয়াফাদার মোমান্দ, সালিম শফি ও সৈয়দ আহমাদ শিরজাদ।

আগামী ৫ জুলাই চট্টগ্রামে শুরু হবে প্রথম ওয়ানডে। ৮ ও ১১ জুলাই একই ভেন্যুতে গড়াবে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। এরপর সিলেটে দুটি টি-টোয়েন্টি খেলবে আফগানরা। এ দিয়ে সফর শেষ করবে তারা।

আফগানিস্তান ওয়ানডে স্কোয়াড:

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, শহীদুল্লাহ কামাল, ইকরাম আলীখিল, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব-উর রহমান, ফজলহক ফারুকি, জিয়া আকবর, ইজাহারুল হক নাভিদ, আবদুল রহমান, ওয়াফাদার মোমান্দ, সালিম শাফি ও সাঈদ আহমেদ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments